কক্সবাজারে করোনার অশনি সংকেত, এক দিনে আক্রান্ত ৫০
১৭ জানুয়ারী, ২০২২ ০১:০১ পূর্বাহ্ন

  

কক্সবাজারে করোনার অশনি সংকেত, এক দিনে আক্রান্ত ৫০

Online Reporter
১৩-০১-২০২২ ০৮:২৮ পূর্বাহ্ন
কক্সবাজারে করোনার অশনি সংকেত, এক দিনে আক্রান্ত ৫০

দেশের অন্যান্য জেলার চেয়েও কক্সবাজারে আক্রান্তের সংখ্যা বেশি। আতংকের বিষয় হচ্ছে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত দেশি-বিদেশিরা আক্রান্ত হচ্ছে সবচেয়ে বেশি। এক দিনে আক্রান্ত কক্সবাজার জেলায় ৫০ জন। যা কক্সবাজারের জন্য অশনি সংকেত।

এর মধ্যে শুধু মহেশখালীর মাতারবাড়িতে আক্রান্তের সংখ্যা ২৪ জন। গতকাল বুধবার (১২ জানুয়ারি) কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাব সূত্রে জানা যায়, এদিন করোনা পরীক্ষা করা হয় ৬৪১ জনের। এর মধ্যে মোট আক্রান্ত ৫০ জন। আক্রান্তদের মধ্যে মহেশখালীর   মাতারবাড়িতে ২৪ জন, কক্সবাজার সদরে ১৭ জন, টেকনাফে দুজন এবং রেপিড টেস্টে ৭ জন। 

গত ৬, ৭ ও ৮ জানুয়ারি কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবের দেওয়া তথ্য মতে ১৩৮৬ জনের পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত ৮৪ জন। সর্বোচ্চ আক্রান্ত মহেশখালীতে ৬৬ জন। সদরে ৯ জন, উখিয়ায় ৩ জন ও রোহিঙ্গা ৭ জন। এই তথ্য থেকে বুঝা যাচ্ছে এবারের তৃতীয়   ধাপে করোনার ধাক্কা ক্রমান্বয়ে কক্সবাজারের জেলাব্যাপী ছড়িয়ে পড়ছে। এমন কি রোহিঙ্গা ক্যাম্পেও করোনা ছড়িয়ে পড়ছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. শাহজাহান নাজির বলেন, এবার করোনার তৃতীয় ধাক্কা আগে চলে এসেছে। গত দুই বছর মার্চের দিকে হানা দিলেও এবার   জানুয়ারির দিকে করোনা শনাক্ত শুরু হয়েছে। কক্সবাজারে যে হারে দ্রুত আক্রান্ত হচ্ছে এটা  অশনি সংকেত। তাই অতি দ্রুত সময়ে করোনা মোকাবেলায় প্রস্তুতি ও পদক্ষেপ নেওয়া দরকার বলে তিনি মনে করেন।

 
 
 
 

Online Reporter ১৩-০১-২০২২ ০৮:২৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 10 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com