নেপালে স্কুল তিন সপ্তাহের জন্য বন্ধ
১৭ জানুয়ারী, ২০২২ ০১:০৭ পূর্বাহ্ন

  

নেপালে স্কুল তিন সপ্তাহের জন্য বন্ধ

Online Reporter
১২-০১-২০২২ ১১:২৪ পূর্বাহ্ন
নেপালে স্কুল তিন সপ্তাহের জন্য বন্ধ

নেপালে করোনার সংক্রমণ বাড়তে থাকায় তিন সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে স্কুল। ২৯ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। গত সোমবার সরকারের এক মুখপাত্র এসব কথা জানিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে নেপাল গণজমায়েত নিষিদ্ধ করেছে। স্কুলগুলো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

সোমবারের হিসাবে (সর্বশেষ ২৪ ঘণ্টায়) নেপালে ১ হাজার ৩৫৭ জন করোনা শনাক্ত হয়েছে। গত বছর সেপ্টেম্বরের পর এ সংখ্যা এক দিনে সর্বোচ্চ। এখন পর্যন্ত দেশটিতে শনাক্ত হয়েছে ৮ লাখ ৩৩ হাজার ৯৪৬ জন। করোনায় মৃত্যু ১১ হাজার ৬০৬ জন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র প্রদীপ কুমার কৈরালা বলেছেন, এখন থেকে যেকোনো ধরনের ধর্মীয় ও রাজনৈতিক সভা-সমাবেশে ২৫ জনের বেশি জড়ো হতে পারবে না। ২১ জানুয়ারি থেকে হোটেলে, সিনেমা হলে ও সরকারি অফিসে প্রবেশের ক্ষেত্রে টিকার সনদ দেখাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দীপক শর্মা জানিয়েছেন, ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলবে। স্কুল কর্তৃপক্ষকে ছাত্রছাত্রীদের টিকা দেওয়ার সময় জানিয়ে দিতে হবে, যাতে তারা সময়মতো স্কুলে এসে টিকা নিতে পারে।

 
 

Online Reporter ১২-০১-২০২২ ১১:২৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 13 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com