পাসে সেরা ময়মনসিংহ, পিছিয়ে বরিশাল
১৭ জানুয়ারী, ২০২২ ১২:৩৬ পূর্বাহ্ন

  

পাসে সেরা ময়মনসিংহ, পিছিয়ে বরিশাল

Online Reporter
৩০-১২-২০২১ ০৩:৪১ অপরাহ্ন
পাসে সেরা ময়মনসিংহ, পিছিয়ে বরিশাল

এবারের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন শুধু এসএসসি পরীক্ষায় গড় পাসের হারকে ছাড়িয়ে গিয়ে পাসের হারে শীর্ষে অবস্থান দখল করেছে নতুন প্রতিষ্ঠিত ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এই বোর্ডে গড় পাসের হার ৯৭ দশমিক ৫২।

অন্যদিকে পাসের হারে পিছিয়ে আছে বরিশাল শিক্ষা বোর্ড। এই বোর্ডে পাসের হার ৯০ দশমিক ১০। অবশ্য ফলের সর্বোচ্চ জিপিএর দিক থেকে বরাবরের মতো এবারও শীর্ষে আছে ঢাকা শিক্ষা বোর্ড। এই বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪৯ হাজার ৫৩০ জন।

আজ বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৯৪ দশমিক শূন্য ৮। গতবার এই হার ছিল ৮৩ দশমিক ৭৫।

আনুষ্ঠানিকভাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টার পর গণভবন থেকে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই ফলাফল প্রকাশ করেন। পরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলন করে ফলাফলের তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর গড় পাসের হার ঢাকা শিক্ষা বোর্ডে ৯৩ দশমিক ১৫, রাজশাহী শিক্ষা বোর্ডে ৯৪ দশমিক ৭১, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৯৬ দশমিক ২৭, যশোর শিক্ষা বোর্ডে ৯৩ দশমিক শূন্য ৯, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৯১ দশমিক ১২, সিলেট শিক্ষা বোর্ডে ৯৬ দশমিক ৭৮ এবং দিনাজপুর শিক্ষা বোর্ডে ৯৪ দশমিক ৮০।

 
 

Online Reporter ৩০-১২-২০২১ ০৩:৪১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 53 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com