৫০ ব্যান্ড মিলে এক গান, ভিডিও হলো স্টেডিয়ামজুড়ে
০৭ ডিসেম্বর, ২০২১ ০৮:০৬ পূর্বাহ্ন

  

৫০ ব্যান্ড মিলে এক গান, ভিডিও হলো স্টেডিয়ামজুড়ে

Online Reporter
২৫-১১-২০২১ ০৩:৪১ অপরাহ্ন
৫০ ব্যান্ড মিলে এক গান, ভিডিও হলো স্টেডিয়ামজুড়ে

স্টেডিয়ামে সবুজ ঘাসের গালিচা। সামনে দিকে বসে আছেন ব্যান্ড তারকা মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার প্রমুখ। ভ্রু কুঁচকে আরও পেছনে তাকালে দেখা যায় হাসান, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, লাবু রহমান, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফাসহ অনেকেই। 

বরং বললে সহজ হবে, জেমস-আইয়ুব বাচ্চু ছাড়া বাংলাদেশ ব্যান্ডের কে নেই এখানে?

হ্যাঁ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে ঘিরে বিশাল এক পরিকল্পনায় সামিল হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা)। দেশের ৫০ বছরপূর্তিতে ৫০টি ব্যান্ড নিয়ে তৈরি হচ্ছে একটি গান। আর তাতেই অংশ নিতে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে হাজির হয়েছেন দেশের বেশিরভাগ ব্যান্ড সদস্য।

বিষয়টি নিয়ে সবিস্তার করলেন বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেইজ ব্যান্ডের শেখ মনিরুল আলম টিপু। বাংলা ট্রিবিউনকে বললেন, ‘দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে সম্পূর্ণ নতুন একটি দেশের গান তৈরি করছে। গত মে মাস থেকে প্রজেক্টটির সঙ্গে আমি যুক্ত। অবশেষে এর চূড়ান্ত কাজ হলো গতকাল (২৪ নভেম্বর)। আমরা ওসমানী স্টেডিয়ামে গানটির ভিডিও শুট করেছি।’

জানা যায়, আগামী ১৬ ডিসেম্বরের আগেই গানটি অবমুক্ত হবে। প্রজেক্টটিতে বামবা কনটেন্ট ও পারফরমেন্স পার্টনার, কার্নিভাল কনসেপ্ট স্ট্র্যাটিজিক ও এক্সিকিউশন এবং রেড ডট ভিজ্যুয়াল ও প্রডাকশন পার্টনার হিসেবে যুক্ত আছে।

জানা যায়, বামবার মোট সদস্য ৫২। সেখান থেকেই ৫০ ব্যান্ডের সদস্যরা ভিডিওচিত্রটিতে অংশ নিয়েছেন।

টিপু আরও জানান, আগামী ১০ থেকে ১৬ ডিসেম্বরের মধ্যে নতুন এ গানটি আসবে। বিষয়টি নিয়ে শিগগিরই সংবাদ সম্মেলনসহ নানা আয়োজনে পুরো প্রজেক্টটির বিস্তারিত তুলে ধরতে চান তিনি।

 

Online Reporter ২৫-১১-২০২১ ০৩:৪১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 43 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com