এবছর এসএসসিতে ছাত্রী বেশি প্রায় পৌনে ২ লাখ
০৭ ডিসেম্বর, ২০২১ ০৯:২৭ পূর্বাহ্ন

  

এবছর এসএসসিতে ছাত্রী বেশি প্রায় পৌনে ২ লাখ

Online Reporter
১৪-১১-২০২১ ০৫:১০ অপরাহ্ন
এবছর এসএসসিতে ছাত্রী বেশি প্রায় পৌনে ২ লাখ

স্বাস্থ্যবিধি মেনে ৯ মাস পর সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা। রবিবার (১৪ নভেম্বর) পরীক্ষার প্রথম দিন রাজধানীর মতিঝিল বয়েজ স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে পরীক্ষার্থীদের সবশেষ পরিসংখ্যান তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।    

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, ২০২১ সালের এই পরীক্ষায় মোট পরীক্ষার্থী মোট ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৩৬ হাজার ১৮৮ জন আর ছাত্রী ১২ লাখ ৭ হাজার ৬৬ জন। এবারের পরীক্ষায় ছাত্রদের চেয়ে প্রায় ১ লাখ ৭০ হাজার ৮৭৮ জন বেশি ছাত্রী। এবার ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে ৩৯ হাজার ৩৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নিচ্ছে।

এর আগে পরীক্ষার্থীর সংখ্যা জানানো হয়েছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। শিক্ষা মন্ত্রণালয় জানায়, কিছু শিক্ষার্থীর হিসাব বাদ পড়েছিল আগের পরিসংখ্যানে। সারাদেশে অংশ নেওয়া পরীক্ষার্থীর পাশাপাশি দেশের বাইরেও বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষায় অংশ নিয়েছে কিছু শিক্ষার্থী।

পরীক্ষার সময়সূচি অনুযায়ী সকালের পরীক্ষা ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকালের পরীক্ষা বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রথম দিন সকালে এসএসসি’র পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে দাখিলের কোরআন মজিদ ও তাজভিদ ও কারিগরির (ভোকেশনাল) পদার্থবিজ্ঞান-২ (সৃজনশীল) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিকালে দাখিলের পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

Online Reporter ১৪-১১-২০২১ ০৫:১০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 44 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com