কার্তিকের শেষে বৃষ্টিভেজা সকাল
০৭ ডিসেম্বর, ২০২১ ০৮:১৩ পূর্বাহ্ন

  

কার্তিকের শেষে বৃষ্টিভেজা সকাল

Online Reporter
১৩-১১-২০২১ ০৯:৫৫ পূর্বাহ্ন
কার্তিকের শেষে বৃষ্টিভেজা সকাল

রাজধানীতে আজ শনিবার ভোর থেকেই ঝিরঝিরে বৃষ্টি। কার্তিক মাসের শেষের এই বৃষ্টির আগাম আভাস অবশ্য আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে এমন বৃষ্টি ঝরাচ্ছে।

আজকের বৃষ্টির আভাস অবশ্য গতকাল শুক্রবারই পাওয়া গিয়েছিল। গতকাল সারা দিনই ঢাকার আকাশ ছিল মেঘলা। আজও আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে সারা দিন দেশের বিভিন্ন জায়গায় চলতে পারে ঝিরঝিরে বৃষ্টি।

শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন। ছুটির দিনের এমন বৃষ্টিভেজা সকাল গরম খিচুড়ি আর ডিম ভাজা দিয়ে অনেকেই ঘরে বসে আজ উপভোগ করবেন। তবে যাঁদের চাকরি বা অন্য প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হয়েছে, তাঁরা পড়েছেন দুর্ভোগে। বৃষ্টির কারণে ধুলো কিছুটা কমবে ভেবে অনেকে আবার স্বস্তি বোধ করেছেন।
 
বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের প্রভাবে ভারতের তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ এবং শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হচ্ছে। গত বৃহস্পতিবার ওই দুই দেশের স্থলভাগে উঠে এটি স্থল নিম্নচাপে পরিণত হয়। এর সঙ্গে থাকা প্রচুর মেঘ ভারতের ওই দক্ষিণ উপকূল ছাপিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে। এ কারণে বৃহস্পতিবার থেকে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকার আকাশ মেঘলা হয়ে আছে।
 

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল রোববার আকাশ পরিষ্কার হতে শুরু করবে। এর ফলে শীত শীত অনুভূতি আবার ফিরে আসতে পারে। এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক গতকাল বলেন, মেঘ থাকায় তাপমাত্রা বাড়তে পারে। মেঘ কেটে গেলে তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে।


Online Reporter ১৩-১১-২০২১ ০৯:৫৫ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 21 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com