শিক্ষার্থীদের জন্য আবারও শুরু হলো হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতা
১৯ অক্টোবর, ২০২১ ০৫:১৩ পূর্বাহ্ন

  

শিক্ষার্থীদের জন্য আবারও শুরু হলো হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতা

Online Reporter
১৩-০৯-২০২১ ০৭:৪৩ অপরাহ্ন
শিক্ষার্থীদের জন্য আবারও শুরু হলো হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দেশে শুরু হলো তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রতিযোগিতা ‘সিডস ফর দ্য ফিউচার ২০২১’। আজ সোমবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে কর্মসূচিটির উদ্বোধন করা হয়।

শিক্ষার্থীদের মেধার বিকাশ এবং তথ্যপ্রযুক্তিতে আগ্রহী করে তুলতে প্রতিবছর ‘সিডস ফর দ্য ফিউচার’ কর্মসূচির আয়োজন করে হুয়াওয়ে। এবার হচ্ছে সপ্তম আয়োজন। সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় ২০১৪ সাল থেকে বাংলাদেশে এমন আয়োজন করে আসছে হুয়াওয়ে।

অনলাইনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. রফিকুল ইসলাম শেখ, আহ্‌ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ফজলে ইলাহী এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট জর্জ লিন। বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের প্রধান মো. রুবাইয়াত তানভীর হোসেন।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচার একটি ইকোসিস্টেম গড়ে তুলছে, যা ইন্ডাস্ট্রিতে এ খাতে দক্ষ ব্যক্তিদের কাজের সুযোগ করে দিচ্ছে এবং আইসিটি বিষয়ে মেধাবীদের গড়ে তুলতে ক্রমাগত সাহায্য করছে।

কর্মসূচিটি আইসিটি খাতে হুয়াওয়ের প্রযুক্তিগত দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তরুণদের প্রয়োজনীয় দক্ষতা ও নেতৃত্বের গুণাবলি বিকাশে সহায়ক হবে বলে উল্লেখ করেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট জর্জ লিন।

এবারের আয়োজনে দেশের বিভিন্ন বিজ্ঞান ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেবেন। তাঁদের পরীক্ষার ফলাফল, মেধা ও উদ্ভাবনী ক্ষমতার ওপর ভিত্তি করে বাংলাদেশ থেকে ১৮ জন বিজয়ী নির্বাচিত হবে। পরবর্তী ধাপে ওই বিজয়ীরা বিশ্বের অন্যান্য দেশের বিজয়ীদের সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

সিডস ফর দ্য ফিউচার বৈশ্বিকভাবে থাইল্যান্ডে প্রথম চালু হয় ২০০৮ সালে। এরপর বিশ্বের প্রায় ১৩০টি দেশে অনুষ্ঠিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে হুয়াওয়ে।


Online Reporter ১৩-০৯-২০২১ ০৭:৪৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 48 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   শামস লিভিং, শহীদবাগ, ঢাকা
(রাজারবাগ পুলিশ লাইন্সের ২নং গেইটের বিপরীতে)
মোবাইল :   ০১৬১৬-১০৪৪৯৮
  ইমেল :   info@shikkharalo24.com